মেট্রোরেল চলাচল

এক ঘণ্টা বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল শুরু

এক ঘণ্টা বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল শুরু

বিদ্যুৎ বিভ্রাটের কারণে এক ঘণ্টা বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে মেট্রোরেল চলাচল।  রোববার (৩১ মার্চ) সকালে ঝড়-বৃষ্টির কারণে বিদ্যুৎ বিভ্রাটে ঘণ্টাখানেক বন্ধ ছিল মেট্রোরেল চলাচল।

১ ঘন্টাপর মেট্রোরেল চলাচল স্বাভাবিক

১ ঘন্টাপর মেট্রোরেল চলাচল স্বাভাবিক

মিরপুরের কাজীপাড়ায় তারের ওপর ঘুড়ি পড়ে প্রায় ঘণ্টাখানেক বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে মেট্রোরেল চলাচল। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১টা ১০ মিনিটে ইলেকট্রিক তারের ওপর ঘুড়িটি পড়ে। এরপরই মতিঝিল থেকে উত্তরাগামী ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। পরে বেলা আড়াইটার দিকে মেট্রোরেল চলাচল স্বাভাবিক হয়।

মেট্রোরেল চলাচলে নতুন সময়সূচি

মেট্রোরেল চলাচলে নতুন সময়সূচি

ঈদুল আজহার আগে যাত্রীদের সুবিধার জন্য মেট্রোরেল চলাচলের সময়ে পরিবর্তন আনা হয়েছে। বর্তমানে ১২ ঘণ্টা চলাচল করে মেট্রেরেল। এর মধ্যে ছয় ঘণ্টা ‘পিক আওয়ার’ এবং বাকি ছয় ঘণ্টা ‘অফ পিক আওয়ার’ ধরে ট্রেন ছাড়ার সময় (হেডওয়ে) নির্ধারণ করা ছিল।

মেট্রোরেল চলাচলের সময় বাড়ছে

মেট্রোরেল চলাচলের সময় বাড়ছে

দেশের ইতিহাসে প্রথম বিদ্যুৎ চালিত ট্রেন রাজধানীর ক্রমবর্ধমান যানবাহন সমস্যা ও পথের যানজট কমিয়ে আনার লক্ষ্যে চালু করা হয়েছে। এতো দিন সকাল ৮টা থেকে দুপুর ১২ পর্যন্ত মাত্র চার ঘণ্টা চালু থাকলেও, এবার সময় বাড়ছে মেট্রোরেলের।

বৈদ্যুতিক লাইনে  ফানুস, মেট্রোরেল চলাচল বন্ধ

বৈদ্যুতিক লাইনে ফানুস, মেট্রোরেল চলাচল বন্ধ

নতুন বছরকে বরণ করে নেয়ার উদযাপনে ওড়ানো জলন্ত ফাসুন এসে আটকে গেছে মেট্রোরেলের বৈদ্যুতিক তারে। তাই দুর্ঘটনা এড়াতে মেট্রোরেলের চলাচল দুই ঘণ্টা বন্ধ রাখা হয়েছে। ফলে প্রতিদিনের মতো আজ রোববার সকাল ৮টা থেকে মেট্রোরেল চলাচল হচ্ছে না।